সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে আজকের টিউন আরম্ভ করলাম। আশা করি সবাই ভাল আসেন। আজকে যেই বিষয় টি নিয়ে টি আপনার কম্পিউটারের Ram কে দ্বিগুন করে ফেলুন কোন সফটওয়্যার ছারাই এবং খুব সহজে ↓উন করেছি এই বিষয় টি হয়ত অনেকের জানা, তবুও করলাম যদি কারও কাজে লাগে। তাহলে চলুন দেখি কেমন করে রেমকে দ্বিগুন করা যাই। তাহলে চলুন শুরু করা যাক প্রথমে My computer> Right Click >Properties এ Click করুন। ↓ এবার Advanced > Setting (1st) এ Click করুন। ↓ Advanced এ Click করুন ↓ Change এ Click করুন virtual Memory এর Atomatically manage paging file size for all drives এর টিক চিহ্নটা তুলে দিন ↓ এবার custom size নির্বাচন করুন এবং Custom নির্বাচন করে initial size আপনার Ram এর দ্বিগুন আর Maximum size আপনার Ram এর চারগুন দিয়ে Set Button এ Click করুন। সবগুলোতে ok দিয়ে বের হয়ে আসুন। ব্যস কাজ হয়ে গেল। Computer Restart চাবে, Restart দিন। এবার দেখুন আপনার পিসির গতি অনেকটা বৃদ্ধি পেয়েছে।
সামছুল আলম আরিফ
পরিচালক

কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন